21.50c-Dhaka /// 2019-Sep-18

News Details

লালবাগে কারখানায় আগুনের ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি

International  Date: 2019-08-15

পুরান ঢাকার লালবাগের পোস্তা প্লাস্টিক কারখানায় আগুন লাগার ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণের পর বৃহস্পতিবার সকালে এই কমিটি গঠন করা হয়।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (অপারেশন) দীলিপ কুমার ঘোষকে কমিটির প্রধান করা হয়েছে। সহকারী পরিচালক (এডি) আব্দুল হালিম এবং উপ-সহকারী পরিচালক (ডিএডি) নিউটন দাসকে কমিটির সদস্য করা হয়েছে।

কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দেয়ার সময়সীমা বেধে দেয়া হয়েছে।

পুরান ঢাকার লালবাগে বুধবার রাতে প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রাত দেড়টায় এ আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট কাজ করে।

 

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান যুগান্তরকে বলেন, ইসলামবাগ এলাকার পোস্তা ঢালের ওয়াটার অক্সফোর্ড রোডে রাত পৌনে ১১টার দিকে প্লাস্টিক কারখানায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট। ঈদের বন্ধের কারণে কারখানায় কেউ ছিলেন না বলে ধারণা করা হচ্ছে। আগুন লাগার কারণ জানা যায়নি।

পোস্তা ঢালের বাসিন্দা ফজলুর রহমান যুগান্তরকে বলেন, পোস্তা ঢালের ৬৯/১ ভবনে আগুন লাগে। তিনতলা ভবনে হাজী টিপুর প্লাস্টিক কারখানা। এর আশপাশে বাসাবাড়ি রয়েছে। তিনি বলেন, আগুন লাগার সঙ্গে সঙ্গে কুণ্ডলি পাকিয়ে ধোঁয়া বের হতে থাকে। ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সহযোগিতায় লোকজন বাসায় তালা দিয়ে নিরাপদ স্থানে চলে গেছে। আরেক প্রত্যক্ষদর্শী ছব্বির আহমেদ যুগান্তরকে বলেন, ওই কারখানার আশপাশে সব চামড়ার গোডাউন। তিনি বলেন, ট্রান্সমিটার বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।